দেখে নিন মোবাইলের ২৪ টি সর্বনাশা অ্যাপ

দেখে নিন মোবাইলের ২৪ টি সর্বনাশা অ্যাপ 

আপনারা যাঁরা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন, তাঁদের অ্যাপ ডাউনলোডের সময় সতর্ক থাকা উচিত হবে। এখন অনলাইনের অনেক জনপ্রিয় অ্যাপের ছদ্মবেশে ম্যালওয়্যার বা ক্ষতিকর প্রোগ্রাম স্মার্টফোনে ঢুকে প্রতিদিন কারো না কারো সর্বনাশ ঘটাতেই আছে এখন আপনারো হতে পারে।
স্মার্টফোনে এসকল প্রোগ্রাম চালু থাকলে গোপনে আপনার ফোনের কার্যকলাপের তথ্য পাচার করে হাতিয়ে নেয় তারা।  গোয়েন্দাগিরির শিকার হতে পারে যে কোন অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা।
সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা তাই তো গুগলের প্লেস্টোর থেকে ডাউনলোড করা কয়েকটি অ্যাপ দ্রুত সরিয়ে ফেলার পরামর্শ দিয়েছেন গুগোলকে।

দেখে নিন মোবাইলের ২৪ টি সর্বনাশা অ্যাপ 

ভিপিএন সেবাদাতা প্রতিষ্ঠানের বিভাগ ভিপিএন প্রোর পক্ষ থেকে ২৪টি বিপজ্জনক অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে সতর্ক জারি করা হয়েছে। এসব অ্যাপ ইতিমধ্যে ৩৮ কোটি ২০ লাখ বার ডাউনলোড করেছেন সাধারণ জনগন । মোবাইল ফোন থেকে তথ্য সরানোর অভিযোগে গুগল ইতিমধ্যে এসব অ্যাপ সরিয়ে ফেলার কাজ শুরু করেছেন।

তবে স্মার্টফোন এসব অ্যাপ থাকা মানেই বিপদ ঘটতে পারে যে কোন সময়। এসব অ্যাপের মধ্যে রয়েছে ক্যামেরা ও ব্যাটারির অ্যাপ, প্রয়োজনীয় তথ্য, ছবি ইডিট, ভিডিও ধারণ করার বিভিন্ন অ্যাপ। এখনি বিপজ্জনক ২৪ অ্যাপের তালিকা দেখে রাখুন: ওয়ার্ল্ড জু, ওয়ার্ড ক্রাশ, ওয়ার্ড ক্রসি, ওয়েদার ফোরকাস্ট, ভাইরাস ক্লিনার ২০১৯, টার্বো পাওয়ার, সুপার ক্লিনার, সুপার ব্যাটারি, সাউন্ড রেকর্ডার, সকার পিনবল, পাজল বক্স, প্রাইভেট ব্রাউজার, নেট মাস্টার, মিউজিক রোম, লেজার ব্রেকার, জয় লঞ্চার, হাই ভিপিএন, ফ্রি ভিপিএন, হাই ভিপিএন প্রো, হাই সিকিউরিটিজ ২০১৯, ফাইল ম্যানেজার, ডিগ ইট, ক্যান্ডি সেলফি ক্যামেরা, ক্যান্ডি গ্যালারি, ক্যালেন্ডার লাইট।

তথ্যসূত্র: গ্যাজেটস নাউ


Local Khata

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget